সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর পৌরশহরে ৫৫ দোকানঘর  ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি

নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে : ফখরুল

নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে : ফখরুল

জগন্নাথপুর নিউজ ডটকম ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। ভেঙে দিতে হবে সংসদ। মঙ্গলবার রাজধানীতে ‘স্বাধীনতা র‌্যালি’র আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে  গতকাল দুপুর ২টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে বিএনপি। জাতীয় পতাকা হাতে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে ফকিরেরপুল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত গোটা সড়ক জনসমুদ্রে পরিণত হয়। র‌্যালির অগ্রভাগ যখন শান্তিনগরের মোড়ে তখনও শেষভাগ ছিল নয়াপল্টনের কার্যালয়ের সামনে। জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতিকৃতি হাতে কর্মীরা ‘স্বাধীনতার ঘোষক জিয়া, লও সালাম, লও সালাম’, ‘রক্ত দিয়ে এনেছি স্বাধীনতা, রক্ত দিয়ে রাখব স্বাধীনতা’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, দেশমাতা খালেদা জিয়ার মুক্তি চাই’ ইত্যাদি স্লোগান দেয়। র‌্যালিটি কাকরাইল হয়ে আধাঘণ্টা পর শান্তিনগর মোড়ে পৌঁছে পুলিশের বেষ্টনীতে আটকে যায়। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে বিএনপি মহাসচিব র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন।

র‌্যালিতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, বরকতউল্লাহ বুলু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, হাবিবুল ইসলাম হাবিব, এবিএম মোশাররফ হোসেন, মীর সরফত আলী ?সপু, আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নাজিমউদ্দিন আলম প্রমুখ। অঙ্গ সংগঠনের নেতাদের মধ্যে ছিলেন মুন্সি বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান, অনোয়ারুজ্জামান আনোয়ার, একেএম মোয়াজ্জেম হোসেন, রবিউল আউয়াল, আক্তার হোসেন, শামসুল হক শামসু, এবিএমএ রাজ্জাক, হাবিবুর রশিদ হাবিব, শেখ রবিউল আলম রবি, ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, সাইফুল ইসলাম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, নুরুল ইসলাম নয়ন, মামুন হাসান, এসএম জাহাঙ্গীর, রফিকুল আলম মজনু, গোলাম মাওলা শাহীন, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, মামুনুর রশীদ, আসাদুজ্জামান আসাদ, ইখতিয়ার রহমান কবীর প্রমুখ।

বিএনপি মহাসচিব বলেন, সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের মাধ্যমে জনগণের জন্য একটা সরকার প্রতিষ্ঠা করব। এই হবে আজকের দিনে আমাদের শপথ। তিনি বলেন, আমরা স্বাধীনতার যুদ্ধ করেছিলাম গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। আজ মানুষের সব অধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করার ষড়যন্ত্র করছে সরকার। তারা সারাদেশে খুন, গুম, মিথ্যা মামলা, নির্যাতন করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাইছে। ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

মির্জা ফখরুল বলেন, আমরা যারা গণতন্ত্রে বিশ্বাস করি, স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করি, তাদের শপথ নিতে হবে, খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসন থেকে ফিরিয়ে আনার। যেসব নেতাকর্মী কারাগারে আছেন তাদের মুক্তির জন্য, সব মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য সোচ্চার দাবি তুলব, আন্দোলন-সংগ্রাম করে যাব। তিনি বলেন, খুব পরিষ্কার ভাষায় বলতে চাই, এ দেশের মানুষ শান্তি চায়। তাদের অধিকার ফিরে পেতে চায়। গণতন্ত্র ফিরে পেতে চায়। খালেদা জিয়াকে অবশ্যই মুক্তি দিতে হবে। শত শত রাজবন্দি আছে তাদেরও মুক্তি দিতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com